Latest News

বাংলাদেশে শীঘ্রই আসতে চলেছে সোনা-রূপার মুদ্রা সহ ২০০টাকার নোট What's New Life ‘শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান’ ছবি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ প্রেসিডেন্ট ট্রাম্পের What's New Life প্রয়াত প্রাক্তন সাংসদ, নেতাজী পরিবারের অন্যতম সদস্যা কৃষ্ণা বসু What's New Life বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৩৬০ What's New Life অনন্তনাগে এনকাউন্টারে নিহত ২ লস্কর-ই-তইবা জঙ্গি What's New Life জোড়া সোনার খনির খোঁজ মিলল উত্তরপ্রদেশে What's New Life অমূল্যা লিওনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের What's New Life Tapsil Jati Adibasi Praktan Sainik Krishi Bikash Silpa Kendra What's New Life আগামী মাস থেকেই আবারো দোতলা বাস দেখবে তিলোত্তমা What's New Life Title launch of a murder mystery What's New Life

কক্সবাজারে রোহিঙ্গা গণহত্যা দিবস পালনে মদতে পাকিস্তানের আল খিদমাত ফাউন্ডেশন

সম্প্রতি কক্সবাজারের উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে গণহত্যা দিবস পালন করেছে রোহিঙ্গারা। প্রশাসনিক অনুমতি না পেলেও রবিবার সকালে উখিয়ার মধুরছড়া এক্সটেনশন-৪ ক্যাম্পের খোলা মাঠে সমাবেশের মাধ্যমে এই দিবস পালন করা হয়। উখিয়া ছাড়াও টেকনাফের উনচিপ্রাংয়েও র‌্যালি ও শোকসভা করে রোহিঙ্গারা। রোহিঙ্গাদের ওই সমাবেশের পেছনে পাকিস্তানভিত্তিক আল খিদমাত ফাউন্ডেশনের হাত রয়েছে বলে অভিযোগ উঠেছে। সংবাদমাধ্যম ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া এক প্রতিবেদনে ওই সমাবেশের পেছনে আল খিদমাত ফাউন্ডেশনকেই দায়ী করা হয়েছে।

ওই প্রতিবেদন বলা হয়েছে, রোহিঙ্গাদের এই সমাবেশের পেছনে আল খিদমাত ফাউন্ডেশনই মূল পরিকল্পনাকারী হিসেবে কাজ করেছে। আর সমাবেশ আয়োজনের জন্য যে অর্থ প্রয়োজন ছিল তার যোগানও তারাই দিয়েছে। এই সংস্থার বিরুদ্ধে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদাকে অর্থ সহায়তা দেয়ারও অভিযোগ রয়েছে। ২০১৭ সালের ২৫ আগস্ট রাত থেকে রাখাইনে ভয়াবহ সহিংস ঘটনার দ্বিতীয় বছর পূরণ উপলক্ষে রোহিঙ্গারা এই দিবস পালন করেছেন। এতে প্রায় অর্ধলাখ রোহিঙ্গা জনগোষ্ঠী উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তব্য রাখেন, আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস’র চেয়ারম্যান মুহিব উল্লাহ, মাস্টার আবদুর রহিম, মৌলভী ছৈয়দ উল্লাহ ও রোহিঙ্গা নারী নেত্রী হামিদা বেগমসহ অনেকেই। রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ জানিয়েছেন, নাগরিকত্ব, নিরাপত্তা এবং বসতভিটা ফেরতসহ রোহিঙ্গাদের ৫ প্রধান দাবি মেনে নিতে হবে। অন্যথায় রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাবে না।

Facebook Comments

KOLKATA WEATHER
Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life