Latest News

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life ৯ জুলাই থেকে কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি What's New Life সোনা পাচার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল কেরলের বাম সরকার What's New Life আবার লকডাউন বিধাননগর, উঃ২৪ পরগণায় What's New Life 🇧🇩 বাংলদেশে করোনা🦠 আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১.৭ লক্ষ What's New Life ৩৯ শে পা দিলেন ক্যাপ্টেন কুল 🏏 What's New Life 🇮🇩৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ What's New Life দেশজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৭ লক্ষ রাজ্যে প্রায় ২৩,০০০ What's New Life 🇺🇸 মার্কিন যুক্তরাষ্ট্রেও নিষিদ্ধ হতে যাচ্ছে চীনা অ্যাপ What's New Life

ছবিমেলা আজীবন সম্মাননা পুরস্কার ২০১৯- এ ভূষিত হলেন প্রয়াত ড. নওয়াজেশ আহমেদ

এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ আলোকচিত্র উৎসব ছবিমেলার ১০ আয়োজনে আজীবন সম্মাননা পুরস্কার ২০১৯- এ ভূষিত হলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী, কৃষি বিজ্ঞানী ও লেখক প্রয়াত ড. নওয়াজেশ আহমেদ।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ছায়ানট সংস্কৃতি ভবন মিলনায়তনে অতিথিদের কাছ থেকে প্রয়াত ড. নওয়াজেশ আহমেদের বোন তাহমিনা খান এই সম্মাননা পুরস্কার গ্রহণ করেন।

ছবিমেলার দশম আয়োজনের উৎসব পরিচালক আলোকচিত্রী শহিদুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের রুবিন মিউজিয়াম অফ আর্টের কিউরেটর বেথ সিট্রন, নেপালি প্রকাশক, লেখক ও সম্পাদক কুন্দা দীক্ষিত, ভারতীয় আলোকচিত্রী রঘু রাই ও অর্থনীতিবিদ রেহমান সোবহান।

এর আগে সকালে রাজধানীর পান্থপথে পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউট থেকে ধানমন্ডির ছায়ানট সংস্কৃতি ভবন পর্যন্ত এক র‌্যালির মধ্যদিয়ে ছবিমেলার দশম আয়োজনের উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া ১০ দিনব্যাপী এই উৎসব চলবে আগামী ৯ মার্চ পর্যন্ত।

এবছর দশম ছবিমেলার মূল প্রতিপাদ্য বিষয় ‘স্থান’। উৎসবের মূল কিউরেটরদের মধ্যে থাকছেন— এএসএম রেজাউর রহমান, মুনেম ওয়াসিফ, সরকার প্রতীক, তানজিম ওয়াহাব প্রমুখ।

ছবিমেলার এবারের কর্মসূচির মধ্যে আছে ২১টি দেশের ৪৪ জন আলোকচিত্র শিল্পীর ছবি নিয়ে ৩৩টি প্রদর্শনী। ভিন্নমাত্রার এই প্রদর্শনীগুলোর মধ্যে রয়েছে ১৯৭০ দশকের শেষের দিকের নিকারাগুয়া বিপ্লবের ওপর ভিত্তি করে তৈরি যুক্তরাষ্ট্রের ডক্যুমেন্টারি আলোকচিত্রী সুজান মেইসেলাসের ‘নিকারাগুয়া ইন টাইম’ ও ‘আর্কাইভস অফ পারসিস্টেন্স’।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life