Latest News

লোকসভায় পাস নাগরিকত্ব সংশোধনী বিল What's New Life এনআরসি আর সিএবি নিয়ে ভয় পাবেন না : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life ​ আজ থেকেই মিলবে ভর্তুকিতে পেঁয়াজ What's New Life ডিসেম্বরেই ঢাকায় চালু হবে চক্রাকার বাস সার্ভিস What's New Life বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হলেন সানা মেরিন What's New Life ব্যাঙ্গালুরুতে পেঁয়াজের দাম বেড়ে ২০০ What's New Life ২৮ দিন পর বাড়ি ফিরলেন​ সুর সম্রাজ্ঞী​ লতা মঙ্গেশকর What's New Life ভারত থেকে সাবমেরিন নিচ্ছে মিয়ানমার What's New Life Business School takes Experiential Learning to bigger heights What's New Life CELEBRATE HAWAIIAN FESTIVAL ONLY AT THE DRUNKEN MONKEY What's New Life

‘মুজিব বর্ষ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

১৭ মার্চ ২০২০এর বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে ঘোষণা করা হয়েছে ‘মুজিব বর্ষ’। ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে বছরব্যাপী ঘোষণা করা হয়েছে নানা কর্মসূচি।
তবে, ‘মুজিব বর্ষ’-এ একটা চমক থাকতে পারে। এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীর সূত্রে দিয়ে এমন তথ্য। নরেন্দ্র মোদি এ আমন্ত্রণ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশি হাইকমিশনার।
তবে নরেন্দ্র মোদিসহ বিশ্বের অনেক প্রভাবশালী নেতাই মুজিব বর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে আসবেন জানিয়েছেন তিনি।
সৈয়দ মোয়াজ্জেম বলেন, অনুষ্ঠানে ভারতের অনেক মুখ্যমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাদের আমন্ত্রণ জানানো হবে। এ ছাড়াও দিল্লি, কলকাতা ও আগরতলাতেও হবে পৃথক পৃথক অনুষ্ঠান। আর ঢাকায় অন্তত ৩৯জন বিশ্ব নেতাকে আমন্ত্রণ জানানো হবে। তাদের অনেকে ইতোমধ্যে আসার জন্য সম্মতি জানিয়েছেন।
এ দিকে সংশ্লিষ্ট ঢাকার কর্মকর্তারা নিশ্চিত করেছেন, নরেন্দ্র মোদিই অনুষ্ঠানে মূল বক্তব্য দেবেন।
প্রসঙ্গত, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এই বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করার ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধুকণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচি উদযাপন করবে আওয়ামী লীগসহ সব শ্রেণি-পেশার মানুষ।
এ ছাড়া, নেতা-কর্মীদের প্রতি ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী জাঁকজমকপূর্ণভাবে পালন করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।
‘মুজিববর্ষ’ উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন দেশের নেতারা অংশ নেয়ার কথা রয়েছে।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life