Latest News

কেশপুর ব্লকের আনন্দপুরে কালাচাঁদ জিউর রাস উৎসব What's New Life ‘পাসওয়ার্ড’ দেখতে পাবেন​ বাংলাদেশের​ দর্শক What's New Life সন্ত্রাসবাদের কারণে বিশ্ব অর্থনীতির ১ ট্রিলিয়ন ডলার ক্ষতি হয়েছে : মোদী What's New Life কুতুরিয়া জুনিয়র হাইস্কুলে বীরসা জয়ন্তী What's New Life সানফ্লাওয়ার চিকেন What's New Life ‘মুজিব বর্ষ'-এর উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি What's New Life রাম মন্দির নির্মাণে ৫১০০০ অনুদানমনের ঘোষণা ওয়াসিম রিজভীর What's New Life ৭.৪ মাত্রার ভূমিকম্প​ ইন্দোনেশিয়ার উপকূলে, জারি সুনামি সতর্কতা What's New Life পাকিস্তানের ডিএনএ-তে সন্ত্রাসবাদ আছে :​ ইউনেস্কোয় ভারতের উত্তর What's New Life মিয়ানমারের দক্ষিণাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে​ ঘূর্ণিঝড় নাকরি What's New Life

জেজেপির​ সঙ্গে জোট করে হরিয়ানায় সরকার গঠন বিজেপির

জেজেপি বা জননায়ক জনতা পার্টির সঙ্গে জোট করেই শেষপর্যন্ত হরিয়ানায় সরকার গঠন বিজেপির। অনেক নাটকীয়তা শেষে দলটির সভাপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের একদিন পর শুক্রবার রাতে এই ঘোষণা করেন।
অমিত শাহ বলেছেন, ‘জনগণের নির্বাচনের কথা মাথায় রেখে বিজেপি এবং জেজেপির নেতারা সিদ্ধান্ত নিয়েছেন যে দুটি দল মিলেই হরিয়ানায় সরকার গঠন করা হবে। মুখ্যমন্ত্রী হবেন বিজেপির সদস্য এবং উপ-মুখ্যমন্ত্রী হবেন জেজেপি থেকে।
বিজেপি দলীয় হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর এবং জেজেপি প্রধান দুষ্মন্ত চৌতালার উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে শুক্রবার রাতে এই ঘোষণা করেন অমিত শাহ।




হরিয়ানার নির্বাচনে ক্ষমতাসীন বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গঠন প্রয়োজনীয় আসনে জয় পায়নি। সরকার গঠনে ছয় বিধায়কের প্রয়োজন ছিল এই দলটির। আটজন নির্দল বিধায়কের দিকেই নজর ছিল তাদের। এদের মধ্যেই ছিলেন বিতর্কিত গোপাল কান্দা।
তবে গোপাল কান্দাকে নিয়ে তীব্র প্রতিক্রিয়ার মুখোমুখি হয় বিজেপি। গোপালের বিরুদ্ধে অপরাধমূলক কাযক্রমের তথ্যপ্রমাণ রয়েছে এবং ২০১২ সালে তারই বিমান সংস্থায় কাজ করা এক বিমানবালা আত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনেছিলেন গোপালের বিরুদ্ধে।
হরিয়ানার ৯০টি আসনের মধ্যে এবার ৭৫টি আসনে জেতার লক্ষ্য নিয়ে নির্বাচনের মাঠে নামে মনোহরলাল খট্টরের রাজ্যে বিজেপি। কিন্তু বিজেপি পায় ৪০টি আসন। এদিকে কংগ্রেসে ৩১টি। সরকার গড়তে প্রয়োজন ৪৬ জন বিধায়কের সমর্থন।

সরকার গঠনের জন্য জননায়ক জনতা পার্টির (জেজেপি) দুষ্মন্ত চৌতালার দ্বারস্ত হয় কংগ্রেস। এদিকে বিজেপিও চৌতালার সঙ্গে আলোচনা শুরু করে। তাই হরিয়ানের নির্বাচনে বিজেপি কংগ্রেসের চেয়ে প্রধান হয়ে ওঠে চৌতালার জেজেপি। অবশেষে বিজেপিতে ভিড়ে সরকার গঠন করলো দলটি।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life