Latest News

The Ritual of the First Cake Mixing Ceremony sets the mood for Christmas at ibis Kolkata Rajarhat​ What's New Life এনআরসি চালু করা হবে দেশব্যাপী : অমিত শাহ What's New Life Wi-Fi 6 সার্টিফাইড প্রথম রাউটার আসুসের RT-AX88U What's New Life হংকং ইস্যুকে ঘিরে মার্কিন সিনেটে সর্বসম্মতভাবে বিল পাস What's New Life জমি-বাড়ি কেনাবেচায় বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড What's New Life ধর্ষণ মামলা থেকে মুক্তি​ মিলল উইকিলিকস​ প্রতিষ্ঠাতার What's New Life প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ইডেন গার্ডেন্স What's New Life ‘এক রাতের জন্য কত টাকা নেন?’ কড়া উত্তর স্বস্তিকার What's New Life ইরানে জ্বালানির মূল্যবৃদ্ধি বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর দ্বারা গোটা দেশে​ নিহত​ ১০৬​ What's New Life রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু :​ মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life

মহারাষ্ট্রে শিব সেনাকে নিয়ে সরকার গঠন করলেও হরিয়ানায় সরকার গড়তে অন্যদের সমর্থন লাগবে বিজেপির

দুই রাজ্যে গত পাঁচ বছর ক্ষমতায় ছিল বিজেপিমহারাষ্ট্রে শিব সেনাকে নিয়ে সরকার গঠন করলেও হরিয়ানায় সরকার গড়তে অন্যদের সমর্থন লাগবে বিজেপির। এবার বেশ কিছু আসনও খুইয়েছে ক্ষমতাসীনরা। মহারাষ্ট্রের আসন ২৮৮টি। সেখানে বিজেপির জয়ের আভাস পাওয়া গেছে। জোটসঙ্গী শিবসেনা মিলে তারা রাজ্যটির ১৫৮ আসনে এগিয়ে রয়েছে। তবে গত নির্বাচনে বিজেপি জোট পেয়েছিল ১৮৫ আসন। এদিকে গতবারের চেয়ে ২০ আসন বেশি পেয়ে ১০৩টি আসনে এগিয়ে আছে কংগ্রেস-এনসিপি জোট।

অন্যদিকে হরিয়ানাতে বিজেপি এগিয়ে থাকলেও সরকার গঠনে প্রয়োজনীয় আসন নিশ্চিত করতে পারেনি তারা। রাজ্যটির ৯০ আসনের মধ্যে ৩৯টি আসনে এগিয়ে আছে বিজেপি। অন্যদিকে কংগ্রেস গতবারের চেয়ে ১৬ আসন বেশি পেয়ে ৩১ আসনে এগিয়ে আছে। তাই সেখানে জোট সরকার হতে পারে। হরিয়ানার সাবেক মুখ্যমন্ত্রী দেবী লালের পুত্র ওম প্রকাশ চৌটালার নাতি দুষ্মন্ত সিং চৌটালা ভারতীয় লোকদল ভেঙে সম্প্রতি জননায়ক জনতা পার্টি তৈরি করেন। এবারের বিধানসভা নির্বাচনে নবীন এই দলটি ১০ আসনে এগিয়ে আছে। বিজেপি ও কংগ্রেস দুই দলই ইতিমধ্যেই তার সমর্থন পেতে চেষ্টা করছে। এবারের বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল না হওয়ায় হরিয়ানার বিজেপি প্রধান সুভাষ বরালাকে দলের পক্ষ থেকে পদত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে। এমনকি তার নির্বাচনী আসনে ৩১ বছর বয়সী জেজেপি নেতা দুষ্মন্ত সিং চৌতালা এগিয়ে আছেন। হরিয়ানা নির্বাচনের ফল আসতে শুরু করতেই সর্বভারতীয় বিজেপি সভাপতি ও মোদি সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হরিয়ানা রাজ্য বিজেপির সভাপকি ও মনোহর লাল খট্টারসহ রাজ্য বিজেপির জ্যেষ্ঠ নেতাদের নিয়ে জরুরি বৈঠক করেছেন। সেখানেই এমন সিদ্ধান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life