Latest News

বোয়াল মাছের ঝোল What's New Life কি করে বুঝবেন কোনটা ব্যাড ক্যালোরি, কোনটা গুড ক্যালির What's New Life পরের শুক্রবার মুক্তি ‘দাবাং ৩’র, এদিকে তৈরি ‘দাবাং ৪র স্ক্রিপ্ট What's New Life সিএবিকে চ্যালেঞ্জ ছুড়ে সুপ্রিম কোর্টে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র What's New Life ট্যুইট করে জনসনকে জয়ের অভিনন্দন মোদীর What's New Life সিএবিকে কেন্দ্র করে জরুরী বৈঠকের ডাক মমতার What's New Life সিএবি নিয়ে উত্তাল মেঘালয়, বন্ধ ইন্টারনেট পরিষেবা What's New Life ব্রিটেনের সাধারণ নির্বাচনে জয়লাভ বরিস জনসনের কনজারভেটিভ পার্টির What's New Life নাগরিকত্ব সংশোধনী বিলে স্বাক্ষর রাষ্ট্রপতি রামনাথ কবিন্দের What's New Life ঐতিহাসিক অযোধ্যা মামলার রায়ের ১৮ টি রিভিউ পিটিশন খারিজ করলো সুপ্রিম কোর্ট What's New Life

পাকিস্তান-জিম্বাবোয়ে চতুর্থ একদিনের ক্রিকেটে রেকর্ডের ছড়াছড়ি

পাকিস্তান-জিম্বাবোয়ের মধ্যে চতুর্থ ওয়ানডেতে রেকর্ডের ছড়াছড়ি। ৫০ ওভারের ক্রিকেটে দ্বিশত রানের মাইলফলক ছুঁয়ে ফেললেন পাকিস্তানের বাঁহাতি ওপেনিং ব্যাটসম্যান ফখর জামান। শেষপর্যন্ত ব্যাটিং করে তিনি অপরাজিত ছিলেন ২১০ রান করে। এটি পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের নতুন রেকর্ড। এর আগে যেটি ছিল সাঈদ আনোয়ারের দখলে। ১৯৯৭ সালে ভারতের বিপক্ষে তিনি করেছিলেন ১৯৪ রান। একদিনের আন্তর্জাতিক ম্যাচে প্রথম ব্যাটসম্যান হিসেবে ২০০ক্লাবের মেম্বার হয়েছিলেন ভারতের শচীন তেন্ডুলকার। এরপর ভারতের ওপেনার রোহিত শর্মা একাই খেলেছেন তিনটি দ্বিশতকের ইনিংস। ওয়ানডেতে এখনও পর্যন্ত সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসটির পাশেও আছে রোহিত শর্মার নাম। এছাড়া ২০০রানের ক্লাবে আছেন আরেক ভারতীয় বীরেন্দ্র শেওয়াগ, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের নাম।

জিম্বাবোয়ের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে ফখর জামানের ঝোড়ো ব্যাটিংয়ে পাকিস্তানের স্কোরবোর্ডে জমা হয়েছে ৩৯৯ রান। মাত্র একটি রানের জন্য আরেকটি মাইলফলক ছোঁয়া হয়নি পাকিস্তানের। এটাই ওয়ানডে ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ স্কোরের নতুন রেকর্ড। এর আগে বাংলাদেশের বিপক্ষে ২০১০ সালে পাকিস্তান করেছিল ৩৮৫ রান।

ফখর জামানের সঙ্গে দারুণভাবে জ্বলে উঠেছিলেন পাকিস্তানের আরেক ওপেনার ইমাম উল হক। ১১৩ রানের ইনিংস খেলে তিনি আউট হয়েছিলেন ৪২তম ওভারের শেষ বলে। ততক্ষণে আরও একটা নতুন রেকর্ড গড়া হয়ে গেছে পাকিস্তানের। ওয়ানডেতে সর্বোচ্চ রানের ওপেনিং জুটির নতুন রেকর্ডের পাশেও এখন লেখা হবে ফখর আর ইমামের নাম। তাঁরা ওয়ানডে ইতিহাসের প্রথম ওপেনিং জুটি হিসেবে যোগ করেছেন ৩০০-র বেশি রান। তাঁদের জুটিতে পাকিস্থানের স্কোরবোর্ডে যোগ হয় মূল্যবান ৩০৪ রান। এর আগে এই রেকর্ডটি ছিল সনৎ জয়সূর্য ও উপুল থারাঙ্গার দখলে। ২০০৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওপেনিং জুটিতে তাঁরা গড়েছিলেন ২৮৬ রান।

ছবি সৌজন্যেঃ urdupoint.com, pakistan super league

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life