Latest News

রাজস্থানে পরিযায়ী পাখির মৃত্যুর সংখ্যা এক সপ্তাহে ছাড়ালো ১০,০০০ What's New Life ফেসবুক, ট্যুইটারকে টেক্কা দিতে আসছে উইকি ট্রিবিউন সোশ্যাল What's New Life পাল্লানওয়ালা সেক্টরে সেনা বহনকারী​ ট্রাকে বিস্ফোরণ What's New Life শিগগিরই পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে চলে আসবে :​ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক What's New Life কেসারি পনির পোলাও What's New Life রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার What's New Life A Walk for a Healthy Living What's New Life কোনো পার্থক্য নেই বাগদাদী আর ওয়াইসির মধ্যে : ওয়াসিম রিজভী What's New Life খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন ঐক্যফ্রন্টের ৫ নেতা What's New Life রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা ‘এয়ার ইন্ডিয়া’ বিক্রি করে দেওয়ার ঘোষণা What's New Life

বিসিসিআইয়ের নতুন সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

নতুন মোড় নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্বাচন। নাটকীয়ভাবে বোর্ডের নতুন সভাপতি হতে যাচ্ছেন প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। সভাপতি পদে আর কোনো আবেদন না পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হতে যাচ্ছেন তিনি। আর তা হলে আগামী ১০ মাসের জন্য ভারতের ক্রিকেটের দায়িত্ব দেয়া হবে তাকে। আজ (সোমবার) বিসিসিআইয়ের নির্বাচনের প্রধান পাঁচ পদে (সভাপতি, সহ-সভাপতি, সেক্রেটারি, জয়েন্ট সেক্রেটারি এবং অর্থ সম্পাদক) মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। কিন্তু এখনও পর্যন্ত সভাপতির পদে জমা পড়েনি কারও নাম। ভারতীয় সংবাদ মাধ্যমের শেষ দিন অর্থাৎ আজই সকল নিয়মকানুন মেনে বোর্ডের মনোনয়ন জমা দেবেন গাঙ্গুলি। শোনা যাচ্ছিলো ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হবেন ভারতের সাবেক ব্যাটসম্যান, অভিজ্ঞ সংগঠক এবং কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশন ও বিসিসিআইয়ের হয়ে দীর্ঘদিন বিভিন্ন পদে দায়িত্ব পালন করা ব্রিজেশ প্যাটেল। তবে সমঝোতার ভিত্তিতে তাকে আইপিএলের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হবে এবার।

ফলে গাঙ্গুলি ব্যতীত আর কারও মনোনয়নই জমা পড়ার সম্ভাবনা নেই বোর্ডের সভাপতি পদে। যেহেতু একের অধিক প্রার্থী না থাকলে কোনো নির্বাচন সম্ভব নয়, তাই আগামী ২৩ অক্টোবর হতে যাওয়া নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ডের নতুন সভাপতি হবেন গাঙ্গুলি। এদিকে ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি এবং দেশটির স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ হতে যাচ্ছেন বোর্ডের নতুন সেক্রেটারি। এছাড়া নতুন কোষাধ্যক্ষ হিসেবে দেখা যাবে বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমালকে। সৌরভ গাঙ্গুলি এবং জয় শাহ- দুজনই প্রাথমিকভাবে দায়িত্ব পাবেন দশ মাসের জন্য। এরপর সবকিছু স্বাভাবিক থাকলে পরবর্তীতে আরও তিন বছরের জন্য একই পদে বহাল রাখা হবে তাদের। বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ড সংস্কারে সুপ্রিম কোর্ট গঠিত আরএম লোধা কমিটির সুপারিশের ভিত্তিতে দীর্ঘদিন ধরে বিসিসিআই পরিচালিত হচ্ছিল সিওএ (কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস) দিয়ে। যার সভাপতি সিকে খান্না এবং প্রধান নির্বাহী হচ্ছেন রাহুল জহুরি। এই অবস্থার অবসান ঘটানোর জন্যই অনুষ্ঠিত হবে ২৩ অক্টোবরের নির্বাচন।

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life