Latest News

জমি-বাড়ি কেনাবেচায় বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড What's New Life ধর্ষণ মামলা থেকে মুক্তি​ মিলল উইকিলিকস​ প্রতিষ্ঠাতার What's New Life প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ইডেন গার্ডেন্স What's New Life ‘এক রাতের জন্য কত টাকা নেন?’ কড়া উত্তর স্বস্তিকার What's New Life ইরানে জ্বালানির মূল্যবৃদ্ধি বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর দ্বারা গোটা দেশে​ নিহত​ ১০৬​ What's New Life রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু :​ মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life নাম না করেই “সংখ্যালঘু বিচ্ছিন্নতাবাদীদের নিয়ে একহাত নেন মমতা, শুরু বির্তক What's New Life ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত-নেপাল সীমান্ত What's New Life প্রকাশিত ‘গুড নিউজ’-এর ট্রেলার, মুক্তি ২৭ ডিসেম্বর What's New Life বিশ্বের প্রথম পুরুষদ কনট্রাসেপটিভ ইনজেকশন তৈরির রেকর্ডের জন্য তৈরি ভারত What's New Life

স্বপ্নের এই পথচলায় অসাধারণ মাইলফলক ছোঁয়ার পর উচ্ছ্বসিত ফেডারার

কদিন আগে যার কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে পড়েছিলেন সেই স্তেফানোস সিৎসিপাসকে হারিয়ে অসাধারণ এক কীর্তি গড়লেন রজার ফেডারার। দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ জিতে ক্যারিয়ারে শততম এটিপি ট্যুর শিরোপা ঘরে তুললেন এই সুইস তারকা।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শনিবার টুর্নামেন্টের ফাইনালে গ্রিসের স্তেফানোসকে ৬-৪, ৬-৪ গেমে হারান ৩৭ বছর বয়সী রজার ফেডারার।

রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন তার ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়ের ৬ হাজার ৬০০ দিন পর একশতম শিরোপাটি জিতলেন। ২০০১ সালের ৪ ফেব্রুয়ারি মিলানে বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রথম শিরোপাটি জিতেছিলেন ফেডারার। স্বপ্নের এই পথচলায় অসাধারণ মাইলফলক ছোঁয়ার পর এক প্রতিক্রিয়ায় উচ্ছ্বসিত ফেডারার জানান, এই শিরোপা জয়ে যেন তার স্বপ্ন সত্যি হল।

“আমি জানি না যখন আমি প্রথম শিরোপা জিতেছিলাম তখন স্তেফানোস জন্মেছিল কি-না (১৯৯৮ সালের অগাস্টে জন্ম এই গ্রিকের)। সম্ভাব্য ভবিষ্যৎ তারকার বিপক্ষে খেলতে পারাটা দারুণ কারণ আমি টিভিতে তাদের খেলা দেখব। পিট স্যাম্প্রাস ও আন্দ্রে আগাসির বিপক্ষে খেলাটা ছিল আনন্দের। আমি নিশ্চিত, স্তেফানোস অসাধারণ একটা ক্যারিয়ার গড়বে।”
“আমি উচ্ছ্বসিত। দুবাইয়ে অষ্টম শিরোপা জেতাটা দারুণ ব্যাপার, একই সঙ্গে আমার ১০০তম একক শিরোপাও।”

পুরুষ এককে যুক্তরাষ্ট্রের জিমি কনর্সের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন ফেডারার। রেকর্ড ১০৯টি জিতেছেন কনর্স। আর টেনিসের ইতিহাসে সর্বোচ্চ ১৬৭টি শিরোপা জিতেছেন মার্তিনা নাভ্রাতিলোভা।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life