Latest News

ফেসবুকে বিতর্কিত পোস্ট, রণক্ষেত্র বেঙ্গালুরু, মৃত ৩ What's New Life Independence Day offerings at TRIBE 🍽️ What's New Life তালের বড়া What's New Life রাজ্যের কোভিড🦠 আপডেট ১০ আগস্ট What's New Life ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে লোকাল ও দূরপাল্লার ট্রেন পরিষেবা What's New Life ভয়াবহ অগ্নিকাণ্ড পোদ্দার কোর্টের একটি বহুতলে, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন What's New Life 🇱🇧 বৈরুতে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২০০ What's New Life 🇧🇩 বাংলাদেশ কোভিড🦠 আপডেট ১০ আগস্ট What's New Life 'সাবমেরিন অপটিক্যাল ফাইবার কেবল' লিঙ্কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী What's New Life বিশ্বজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২ কোটি What's New Life

🇰🇵 গুরুতর অসুস্থ উত্তর কোরিয়ার শাসক কিম জম উন

করোনা আতঙ্কের মধ্যেই এবার উত্তর কোরিয়ার শাসক কিম জম উনের শারীরিক অসুস্থতা নিয়ে জল্পনা শুরু হলো। সম্প্রতি হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয়েছে তার। এরপর থেকেই তিনি গুরুতর অসুস্থ বলে জানা গেছে। বর্তমানে সংকটজনক অবস্থায় চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন কিম।
সেখানে প্রিয়জনেরা তার সঙ্গে রয়েছেন বলে জানিয়েছে উত্তর কোরিয়া সংক্রান্ত খবরের পোর্টাল ডেইলি একে। যদিও পিয়ংইয়ংয়ের তরফ থেকে বিষয়টি নিয়ে এখনো কোনো মন্তব্য করা হয়নি।
ওই খবরের পোর্টালটি দক্ষিণ কোরিয়া থেকে কাজ করলেও, তাদের রিপোর্ট নিয়ে সংশয় প্রকাশ করেছে সিওল। তবে প্রেসিডেন্টের বাসভবন ব্লু হাউসের দুটি সূত্র জানিয়েছে, অস্ত্রোপচার হলেও কিমের অবস্থা সংকটজনক নয়।
চলতি মাসের মাঝামাঝি ঠাকুরদা কিম ইল সাঙের জন্মদিন উপলক্ষে আয়োজিত জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে দেখা যায়নি কিম জং উনকে। এমনকি ঠাকুরদার জন্মদিন উপলক্ষে পিয়ংইয়ং থেকে কম পাল্লার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হলেও, ধারেকাছে দেখা যায়নি তাকে। তার অনুপস্থিতির কারণ নিয়ে তখন থেকেই নানা জল্পনা শুরু হয়েছিল। সম্প্রতি তাতে সিলমোহর দেয় ডেইলি এনকে-তে প্রকাশিত একটি প্রতিবেদন।
কিছু বিশেষ সূত্রকে উদ্ধৃত করে তারা জানায়, অত্যধিক ধূমপান, স্থূলতা নিয়ে বেশ কিছুদিন ধরেই সমস্যায় ছিলেন কিম। তার ওপর মাত্রাতিরিক্ত কাজের চাপ। এরই জেরে সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। একপর্যায়ে গত ১২ এপ্রিল হৃদযন্ত্রে অস্ত্রোপচার হয় তার। সেই থেকে সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি কিম।
এই মুহূর্তে উত্তর পিয়ংইয়ংয়ের হিয়াংসান কাউন্টির মাউন্ট কুমগাং রিসোর্টে কিম চিকিৎসাধীন রয়েছেন বলেও দাবি করা হয় ওই রিপোর্টে।
রিপোর্টে আরও বলা হয়, অস্ত্রোপচারের পর ১৯ এপ্রিল চিকিৎসকদের একটি দল পিয়ংইয়ং ফিরে যায়। অন্য একটি দল রয়ে যায় রিসোর্টেই। ৩৬ বছর বয়সি কিম বর্তমানে তাদের পর্যবেক্ষণেই রয়েছেন। রিসোর্টে কিমের সঙ্গে রয়েছেন তার ৩০ জন ব্যক্তিগত দেহরক্ষী ও পরিবারের সদস্যরা।
তবে এ ব্যাপারে তাদের কিছু জানা নেই বলে সিওলের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে। কিমের অসুস্থতা নিয়ে পিয়ংইয়ং থেকে সেরকম কোনো ইঙ্গিত পাননি বলে জানিয়েছেন প্রেসিডেন্ট মুন জে ইনের মুখপাত্র ক্যাং মিন সুক। ওই রিপোর্টের সত্যতা নিয়ে সন্দেহও প্রকাশ করেন তিনি। ডেইলি এনকে-র ওই প্রতিবেদনের ওপর ভিত্তি করে ইতোমধ্যেই কিম জং উনের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা শুরু হয়েছে মার্কিন সংবাদমাধ্যমে। মার্কিন গোয়েন্দা সংস্থাগুলি গোটা পরিস্থিতির দিকে নজর রেখেছে বলে জানা গেছে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life