Latest News

কেশপুর ব্লকের আনন্দপুরে কালাচাঁদ জিউর রাস উৎসব What's New Life ‘পাসওয়ার্ড’ দেখতে পাবেন​ বাংলাদেশের​ দর্শক What's New Life সন্ত্রাসবাদের কারণে বিশ্ব অর্থনীতির ১ ট্রিলিয়ন ডলার ক্ষতি হয়েছে : মোদী What's New Life কুতুরিয়া জুনিয়র হাইস্কুলে বীরসা জয়ন্তী What's New Life সানফ্লাওয়ার চিকেন What's New Life ‘মুজিব বর্ষ'-এর উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি What's New Life রাম মন্দির নির্মাণে ৫১০০০ অনুদানমনের ঘোষণা ওয়াসিম রিজভীর What's New Life ৭.৪ মাত্রার ভূমিকম্প​ ইন্দোনেশিয়ার উপকূলে, জারি সুনামি সতর্কতা What's New Life পাকিস্তানের ডিএনএ-তে সন্ত্রাসবাদ আছে :​ ইউনেস্কোয় ভারতের উত্তর What's New Life মিয়ানমারের দক্ষিণাঞ্চলের দিকে অগ্রসর হচ্ছে​ ঘূর্ণিঝড় নাকরি What's New Life

হোয়াটসঅ্যাপে অতিরিক্ত কর আরোপে বিক্ষোভে উত্তাল লেবানন

হোয়াটসঅ্যাপ এবং একই ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপগুলোতে অতিরিক্ত কর আরোপের বিষয়ে সরকারি প্রস্তাবের প্রতিবাদে এবার বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে মধ্যপ্রাচ্যের দেশ লেবানন। শুক্রবার (১৮ অক্টোবর) টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভে অংশ নেন দেশটির আন্দোলনকারীরা। গত ১৭ অক্টোবর শুরু হওয়া বিক্ষোভে সরকারের বিরুদ্ধে বেশ কিছু পদক্ষেপের দাবি তোলা হয়। যেখানে সরকারের এ ধরনের কর আরোপের তীব্র সমালোচনার পাশাপাশি জনগণের ক্রয়ক্ষমতা হ্রাস এবং জীবন মানের অবনতির জন্য প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগ দাবি করা হয়। চলতি বিক্ষোভে প্রধানমন্ত্রীর নিজ দপ্তর এবং পার্লামেন্ট ভবন সংলগ্ন সড়কগুলোতে সমবেত হন হাজার হাজার জনতা। এ সময় তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানও দিতে থাকেন। এবার কেবল প্রধানমন্ত্রীর দপ্তরই নয়; বরং তার আবাসিক ভবনের প্রাঙ্গণেও আন্দোলন অনুষ্ঠিত হয়। যে কারণে মাত্র এক বছরেরও কম সময় আগে ক্ষমতায় বসা হারিরি নেতৃত্বাধীন জোট সরকারের জন্য এবারের বিক্ষোভকে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবেও দেখছেন অনেকে।

সরকারের এসব সিদ্ধান্তের বিরুদ্ধে শুরু হওয়া গণবিক্ষোভের তীব্রতায় এরই মধ্যে কানাডা এবং অস্ট্রেলিয়া অনির্দিষ্টকালের জন্য তাদের দূতাবাস বন্ধের ঘোষণা দিয়েছে। উভয় দেশই পৃথক বিবৃতিতে জানিয়েছে, কর্মকর্তাদের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে পরিস্থিতি শান্ত হওয়ার আগ পর্যন্ত দূতাবাসের সকল কার্যক্রম বন্ধ রাখা হবে। তাছাড়া মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত দেশ সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশের দূতাবাসের পক্ষ থেকে নিজ নিজ নাগরিকদের সতর্ক অবস্থানে থাকার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।লেবানিজ স্বরাষ্ট্রমন্ত্রী রিয়া আল হাসান বলেছেন, ‘চলতি বিক্ষোভে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ এড়াতে নিরাপত্তাবাহিনীকে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য এরই মধ্যে নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রেসিডেন্ট মিশেল আউনের সভাপতিত্বে সরকারের মন্ত্রীরা এক জরুরি বৈঠকের মাধ্যমে জনগণের দাবিগুলো পর্যালোচনা করে দেখবেন।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life