Latest News

কেরলার কোঝিকড়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান দুর্ঘটনাগ্রস্থ What's New Life JIS group congratulates WBJEE successful candidates What's New Life কর্ণাটকে তৈরি হবে ২১৫ মিটার উঁচু হনুমান মূর্তি What's New Life 🇱🇧 বৈরুত-বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫৭, আহত ছাড়িয়েছে ৫,০০০ What's New Life আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস What's New Life রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধ এফআইআর রেজিস্টার করল সিবিআই What's New Life দেশ ও রাজ্যের কোভিড🦠 আপডেট ৬ই আগস্ট What's New Life আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস-মিনিবাসের কর মকুব What's New Life প্রকাশ্যে সুশান্তের কল রেকর্ড What's New Life করোনা আক্রান্ত হয়ে প্রয়াত বাম নেতা শ্যামল চক্রবর্তী What's New Life

বিশাখাপত্তনমে কেমিক্যাল প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস ছড়িয়ে মৃত ১০, অসুস্থ ৫০০০

বিশাখাপত্তনমের আর আর ভেঙ্কটপুরম এ হিন্দুস্তান পলিমার প্ল্যান্ট থেকে বিষাক্ত গ্যাস লিক হয়ে বহু প্রাণ আশঙ্কা জনক অবস্থায়। এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যার মধ্যে ৬ বছরের বাচ্চাও আছে। ৩০০ এর বেশি হাসপাতালে, ৫০০০ এর বেশি মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। ৭ ই মে ভোর রাতে ২:৩০ থেকে ৩:০০ এর মধ্যে বিশাখাপত্তনমে LG Polymer Gas Plant থেকে বিষাক্ত গ্যাস লিক হয়ে এবং প্রায় ৩ কিমি ব্যাসার্ধের এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে, পার্শ্ববর্তী  ভেঙ্কটপুরম, পদ্মপুরম, বিসি কলোনি, কামারাপালেম সহ মোট পাঁচটি গ্রামে ছড়িয়ে পড়ে এই গ্যাস।  পুলিশ কমিশনার রাজীব কুমার মিনা জানিয়েছেন ১০০-২০০ মানুষ কে পাশের কিং জর্জ হাসাপাতালে পাঠানো হয়েছে। গভীর রাতে এই রকম বিষাক্ত গ্যাস লিক হওয়ায় মানুষ বুঝতেই পারেনি কিছু এবং প্রচুর মানুষ বাচ্চা শিশু সহ অসুস্থ হয়ে পড়েছে। এখনও পর্যন্ত সঠিক তথ্য জানা যাচ্ছে না যে কত জন আক্রান্ত ও কতজনের মৃত্যু হয়েছে।

ওই এলজি পলিমার প্ল্যান্টের কর্মকর্তারা জানিয়েছেন, এক ধরনের উদ্ভিদের নির্গত রাসায়নিক থেকে ওই বিষাক্ত গ্যাস তৈরি হয়েছে। আর সেটিই কোনোভাবে বাতাসে ছড়িয়ে গেছে। গ্রেটার বিশাখাপত্তনম পুর করপোরেশনের পক্ষ থেকে টুইটে বলা হয়েছে, স্থানীয় বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে তাদের ঘর থেকে বাইরে না আসার অনুরোধ করা হচ্ছে।

উদ্ধারকারীদের ভিডিওতে দেখা গেছে, ওই এলাকার অন্তত ১০ জন ব্যক্তি জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে রয়েছেন। ফলে আশঙ্কা করা হচ্ছে মৃত্যু এবং অসুস্থ সংখ্যা আরও বাড়তে পারে।
এদিকে, এ ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে বলেছেন, বিশাখাপত্তনমের পরিস্থিতি সম্পর্কে স্বরাষ্ট্র মন্ত্রণায় এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। ওরা পরিস্থিতির দিকে কড়া নজর রাখছে। আমি বিশাখাপত্তনমের প্রত্যেকের সুরক্ষা ও মঙ্গল কামনা করি।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life