Latest News

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা জগদীপ জাফরী What's New Life কাশ্মীরে জঙ্গী হামলায় পরিবার সহ নিহত বিজেপি নেতা ওয়াসিম বারি What's New Life কাল থেকে কড়া লকডাউন, দেখে নিন কলকাতার কন্টেনমেন্ট জোনের তালিকা What's New Life গান্ধী পরিবারের তিনটি ট্রাস্টের তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কমিটি গঠন What's New Life দেশজুড়ে করোনায়🦠আক্রান্ত বেড়ে ৭,৪২,৪১৭ মৃত ২০,৬৪২ What's New Life এনকাউন্টারে খতম গ্যাংস্টার বিকাশ দুবে ঘনিষ্ঠ What's New Life 🇺🇸 আনুষ্ঠানিক ভাবে ডব্লিউএইচও সঙ্গ ছাড়লো মার্কিন যুক্তরাষ্ট্র What's New Life 🏏 মহারাজের ৪৮শে পা What's New Life প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life

🌪️ সাইক্লোন নিসর্গ উপকূলে আছড়ে পড়বে বুধবার, জারি রেড অ্যালার্ট

সুপার সাইক্লোন আম্ফান ভারতীয় পূর্ব উপকূলে তাণ্ডব চালিয়ে গিয়েছে। তছনছ করে দিয়েছে পশ্চিম বাংলার সুন্দরবন উপকূল। এর আঁচ পড়েছিল বাংলাদেশেও। কিন্তু মহারাষ্ট্রগুজরাটের দিকে এবারও ভয়ংকর গতি নিয়ে এগিয়ে আসছে সাইক্লোন নিসর্গ। আর তার জেরেই দুই উপকূলীয় রাজ্যেই জারি হয়েছে রেড অ্যালার্ট। পাশাপাশি গুজরাট উপকূলে আছড়ে পড়তে পারে আরও একটি ঘূর্ণিঝড়।
আবহাওয়া অফিস জানিয়েছে, আরব সাগরে মোট দুটি ঘূর্ণিপাক তৈরি হয়েছে। এই জোড়া ঘূর্ণাবর্তের জেরে পশ্চিম উপকূলে দুর্যোগ আসন্ন। একটি নিজের অভিমুখ বদল করতেও পারে। কিন্তু আরেকটি বুধবারের মধ্যে মহারাষ্ট্র ও গুজরাটের উপকূলীয় অঞ্চলে আছড়ে পড়তে পারে।
আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পূর্ব ও পূর্ব মধ্য আরব সাগরে নিম্নচাপ ক্রমশ ঘনীভূত হচ্ছে। আগামিকাল এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই মুহূর্তে গভীর নিম্নচাপ রূপে সিস্টেমটি গোয়া থেকে ৩৬০ কিলোমিটার এবং মুম্বাই থেকে ৬৭০ কিলোমিটার এবং সুরাট থেকে ৯০০ কিলোমিটার দূরে রয়েছে। আগামী ১২ ঘন্টায় এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে এবং তারপর আরও ২৪ ঘন্টা এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে।
আপাতত এটি উত্তর মুখে পথ চললেও মঙ্গলবার ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পরই এটি অভিমুখ বদলাবে। তারপর উত্তর ও উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে এবং শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হবে। এই শক্তিশালী ঘূর্ণিঝড় ঘণ্টায় ১০৫ থেকে ১২৫ কিলোমিটার বেগে বুধবার সন্ধ্যায় আছে পড়বে গুজরাট ও মহারাষ্ট্র উপকূলে। মহারাষ্ট্রের রায়গরের কাছে হরিহরের সর ও দমন এর মাঝামাঝি কোন উপকূলে আছে পড়ার প্রবল সম্ভাবনা।হাওয়া অফিস জানিয়েছে, মহারাষ্ট্রের দক্ষিণ উপকূলে ২ থেকে ৪ জুন প্রবল বৃষ্টি হবে। ঝড় বইবে। উত্তর উপকূলে ২ থেকে ৩ জুন ঝড়-বৃষ্টি হবে। আর গুজরাট, দিউ ও দমনে ৩ থেকে ৫ জুন দুর্যোগ চলবে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life