Latest News

গান্ধী পরিবারের তিনটি ট্রাস্টের তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কমিটি গঠন What's New Life প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life ৯ জুলাই থেকে কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি What's New Life সোনা পাচার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল কেরলের বাম সরকার What's New Life আবার লকডাউন বিধাননগর, উঃ২৪ পরগণায় What's New Life 🇧🇩 বাংলদেশে করোনা🦠 আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১.৭ লক্ষ What's New Life ৩৯ শে পা দিলেন ক্যাপ্টেন কুল 🏏 What's New Life 🇮🇩৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ What's New Life দেশজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৭ লক্ষ রাজ্যে প্রায় ২৩,০০০ What's New Life

করোনার বিস্তার ঠেকাতে দেশজুড়ে জনতা কারফিউ ঘোষণা মোদীর

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে জনতা কারফিউ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জাতির উদ্দেশে ভাষণে কারফিউ জারির এ ঘোষণা করেন তিনি। ভাষণে মোদী বলেন, রবিবার দেশে জনতা কারফিউ কার্যকর হবে। ওই দিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ জারি থাকবে, দেশের প্রত্যেক নাগরিককে এই কারফিউ বাধ্যতামূলকভাবে মেনে চলতে হবে। ।  ভারতে প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত ১৯৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া মারা গেছেন অন্তত চারজন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে রবিবার জনতা কারফিউ জারি থাকবে। ওই দিন সবাই ঘরে থাকুন। আসুন আমরা সবাই নিজে বাঁচি, অন্যকে বাঁচাই, দেশকে বাঁচাই। তিনি আরও বলেন, করোনা ভাইরাস আতঙ্কে মজুদদারি করবেন না। আতঙ্কে অতিরিক্ত জিনিস কিনবেন না। কেউ অফিসে আসতে না পারলে তাদের সঙ্গে কঠোর ব্যবহার করবেন না, মানবিক আচরণ করুন। করোনা ভাইরাসে যে কয়টি দেশ আক্রান্ত হয়েছে, দুটি বিশ্বযুদ্ধেও এত দেশ আক্রান্ত হয়নি।
মোদী বলেন, করোনা থেকে সহজে মুক্তি পাওয়া যাবে, এমন ভাবা ঠিক নয়। বর্তমানে ভারত গভীর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। আমি আপনাদের কাছে কিছু চাইতে এসেছি। আপনাদের আগামী কয়েকটা সপ্তাহ আমি চাই।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান প্রদেশে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। তখন থেকে এখন পর্যন্ত বিশ্বের ১৭৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। চীনে এই ভাইরাসে সংক্রমণ একেবারে নিয়ন্ত্রণে এলেও বিশ্বজুড়ে আক্রান্ত এবং প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। চীনের পর করোনায় সবচেয়ে বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজার ৯৭৮ জন। এরপর তৃতীয় সর্বোচ্চ ১ হাজার ২৮৪ জন মারা গেছেন ইরানে। অন্যদিকে, স্পেনে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাস ৭৬৭ জনের প্রাণহানি ঘটেছে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life