Latest News

শিগগিরই পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে চলে আসবে :​ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক What's New Life কেসারি পনির পোলাও What's New Life রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার What's New Life A Walk for a Healthy Living What's New Life কোনো পার্থক্য নেই বাগদাদী আর ওয়াইসির মধ্যে : ওয়াসিম রিজভী What's New Life খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন ঐক্যফ্রন্টের ৫ নেতা What's New Life রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা ‘এয়ার ইন্ডিয়া’ বিক্রি করে দেওয়ার ঘোষণা What's New Life বেদমী পুরি What's New Life শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী গোতাবায়া রাজাপক্ষে What's New Life ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় পুনর্বিচারের আবেদন মুসলিম পার্সোনাল ল বোর্ডের What's New Life

এনআরসিবির রিপোর্টে নারী নির্যাতনে পশ্চিমবঙ্গ তৃতীয়, প্রথম উত্তরপ্রদেশ

নারী নির্যাতনের ক্ষেত্রে সবার উপরে আছে সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশে। দ্বিতীয় স্থানে থাকা মহারাষ্ট্র। তালিকার তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গ। ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর (এনসিআরবি) প্রকাশিত প্রতিবেদনে এ পরিসংখ্যানে এ তথ্য দেয়া হয়েছে। গোটা ভারতের সব নারী নির্যাতনের ঘটনা বিশ্লেষণ করে রাজ্যভিত্তিক এক পরিসংখ্যান প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২০১৭ সালে ভারতে নারী নির্যাতনের ঘটনা ঘটেছে ৩,৫৯,৮৪৯টি। যার মধ্যে উত্তরপ্রদেশে ঘটেছে ৫৬০১১টি। দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্রে নারী নির্যাতনের ঘটনা ঘটেছে ৩১৯৭৯টি। আর ৩০০০২টি নারী নির্যাতনের ঘটনা নিয়ে তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গ।
প্রতিবেদনে বলা হয়, ২৭.৯% নারীর ওপর অত্যাচার করেছে স্বামী ও নিকটাত্মীয়রা। আবার এই নারী নিগ্রহের ঘটনার মধ্যে শ্লীলতাহানির ঘটনা ঘটেছে ২১.৭%। অপহরণের ঘটনা ঘটেছে ২০.৫% এবং ধর্ষণ ও যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে ৭%।
দেশে ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালে নারী নির্যাতনের ঘটনা বেড়েছে ৩.৭%। ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা ধরে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে। শুক্রবার কলকাতার দৈনিকে প্রতিবেদনটি প্রকাশিত হয়।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life