Latest News

কেরলার কোঝিকড়ে এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেস বিমান দুর্ঘটনাগ্রস্থ What's New Life সিবিআই তদন্ত বেআইনি এবং যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী : রিয়া চক্রবর্তী What's New Life JIS group congratulates WBJEE successful candidates What's New Life কর্ণাটকে তৈরি হবে ২১৫ মিটার উঁচু হনুমান মূর্তি What's New Life 🇱🇧 বৈরুত-বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫৭, আহত ছাড়িয়েছে ৫,০০০ What's New Life আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস What's New Life রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধ এফআইআর রেজিস্টার করল সিবিআই What's New Life দেশ ও রাজ্যের কোভিড🦠 আপডেট ৬ই আগস্ট What's New Life আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস-মিনিবাসের কর মকুব What's New Life প্রকাশ্যে সুশান্তের কল রেকর্ড What's New Life

মহারাষ্ট্রের পালঘরে পিটিয়ে ২ সাধু সহ ৩ জনকে হত্যা, গ্রেপ্তার ১১০

মহারাষ্ট্র পালঘরের গড়চিঞ্চোলী গ্রামে শুক্রবার রাতে গণপিটুনিতে তিন ব্যক্তির হত্যার ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ১১০ জনকে গ্রেপ্তার করেছে মহারাষ্ট্র পুলিশ। রবিবার রাতে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানিয়েছেন, এই ঘটনা যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে রাজ্য সরকার। যারা দুই সাধু এবং একজন ড্রাইভার এবং পুলিশের ওপর আক্রমণ করেছিলো পুলিশ তাদের সবাইকে গ্রেপ্তার করেছে। নৃশংস এই ঘটনার সঙ্গে যুক্ত কোনো দোষী ব্যক্তি ছাড়া পাবেনা।

ইতিমধ্যেই পালঘরের ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। তিনি জানিয়েছেন ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এখনও পর্যন্ত ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।মূলত তফশিলী জাতি ও উপজাতি অধ্যুষিত পালঘরের গড়চিঞ্চোলী গ্রামের জনসংখ্যা খুবই কম। এই গ্রামে ২০১১-র জনগণনা অনুসারে বসবাস করে ২৪৮টি পরিবার। জনসংখ্যা ১২০৮ জন। যাঁদের মধ্যে ৫৭২ জন পুরুষ, ৬৩৬ জন মহিলা। মোট জনসংখ্যার ৯৯.১৭% তফশিলি জাতি ভুক্ত এবং ০.৮% তফসিলি উপজাতি ভুক্ত। শিক্ষিতের হার মাত্র ৩০.৪২%।

উল্লেখ্য, গত শুক্রবার গভীর রাতে এই গ্রাম দিয়ে একটি গাড়ি যাবার সময় স্থানীয় মানুষ গাড়িটিকে আটক করে। মুহূর্তে গুজব রটে যায় এঁরা ছেলেধরা এবং শিশুদের শরীর থেকে কিডনি সহ অন্যান্য প্রত্যঙ্গ বের করে নেয়। এরপরই শুরু হয় গণপিটুনি। দুই সাধু এবং গাড়ির চালককে বেধড়ক মারধোর করে পুলিশ। ঘটনার খবর পেয়ে পুলিশ এলে পুলিশকেও আক্রমণ করেক ক্ষিপ্ত জনতা। গাড়ি ভাঙচুর হয়। বেশ কয়েকজন পুলিশকর্মীও এই ঘটনায় আহত হয়েছেন। গণপিটুনির ঘটনায় তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যাঁদের মধ্যে দুই সাধু ছাড়াও একজন গাড়ির চালক। এই তিন ব্যক্তি সুরাটে এক অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে যাচ্ছিলেন। স্থানীয় কাসা পুলিশ থানায় ইতিমধ্যেই এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে এবং এই ঘটনার পেছনে প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।
মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ এক ট্যুইটে এদিন জানান – ঘটনার ছবি দেখে যা বোঝা যায় এই গণপিটুনির ঘটনা অমানবিক এবং নৃশংস। যখন দেশে আমরা এরকম পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে তখন তা আরও উদ্বেগের। আমি রাজ্য সরকারের কাছে এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানাচ্ছি। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাদের উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।

https://www.facebook.com/100029287332848/posts/297947417858167/?sfnsn=wiwspwa&extid=ZdyClIAwHPU3iedc

 

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life