Latest News

রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধ এফআইআর রেজিস্টার করল সিবিআই What's New Life দেশ ও রাজ্যের কোভিড🦠 আপডেট ৬ই আগস্ট What's New Life আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস-মিনিবাসের কর মকুব What's New Life প্রকাশ্যে সুশান্তের কল রেকর্ড What's New Life করোনা আক্রান্ত হয়ে প্রয়াত বাম নেতা শ্যামল চক্রবর্তী What's New Life গুজরাটে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৮ জনের মৃত্যু What's New Life মুম্বাইয়ে উদ্ধার আরো এক তারকার ঝুলন্ত মৃতদেহ What's New Life চলবে ভারী বৃষ্টি 🌧️ দক্ষিণবঙ্গেও : আবহাওয়া দপ্তর What's New Life মুম্বাইয়ে শেষ ১২ঘন্টায় রেকর্ড বৃষ্টিপাত 🌧️ What's New Life অযোধ্যায় রামমন্দিরের 🛕 ভুমিপুজোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী What's New Life

কলকাতা সহ ৩ শহরে রোজ ১০০০০ কোভিড টেস্টের ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী

প্রতি নিয়ত দেশে বেড়ে চলেছে করোনা সংক্রমণ। আর এই সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে একমাত্র পথ প্রচুর পরিমাণে টেস্ট করা। করোনা রোগীদের খুঁজে বের করে আইসোলেট করা। সেই লক্ষ্যে আজ দেশের তিনটি শহরে আইসিএমআরএর তিনটি অত্যাধুনিক করোনা টেস্ট ল্যাব উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীনয়ডা, মুম্বইয়ের সাথে কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা এন্ড এন্টেরিক ডিজিজে এই ল্যাব গুলি খোলা হয়েছে। এই ল্যাব গুলিতে রোজ ১০০০০ করোনার স্যাম্পল টেস্ট করা সম্ভব। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এরই আজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন এই ল্যাবে শুধুমাত্র করোনা টেস্টই হবে না। ভবিষ্যতে অন্যান্য রোগের টেস্টও হবে, যেমন হেপাটাইটিস-বি, এইচআইভি, ডেঙ্গুর মত পরীক্ষা হবে ল্যাব গুলিতে। তিনি বলেন, “এই মুহূর্তে দেশে ১১০০০ হাসপাতালে করোনা চিকিত্‍সা চলছে। ১১ লাখ আইসোলেশন বেডের ব্যবস্থা হয়েছে। দেশে ১৩০০ ল্যাবে করোনা টেস্ট হচ্ছে। ওইসব ল্যাবে রোজ পাঁচ লাখ স্যাম্পল টেস্ট হচ্ছে। তবে লক্ষ্য প্রতিদিন ১০ লক্ষ টেস্ট করা।”

প্রধানমন্ত্রী মনে করিয়ে দেন,”৬ মাস আগেও দেশে কোন পিপিই কিট তৈরি হতো না। সেখানে এখন বারোশো সংস্থার রোজ পাঁচ লাখ পিপিই কিট তৈরি করছে। n95 মাস্ক একসময় বাইরে থেকে আনতে হতো এখন রোজ ৩ লাখ n95 মাস্ক তৈরি হচ্ছে। এই সব ক্ষেত্রে ভারত আজ আমদানিকারির বদলে রপ্তানিকারি দেশে পরিণত হয়েছে।

তিনি বলেন, এই মুহূর্তে দেশের একটাই প্রতিজ্ঞা হওয়া উচিত তাহলে মানুষের প্রাণ বাঁচাতে হবে। করোনা সংক্রমণ আটকাতে আরও উন্নত পরিকাঠামো তৈরি করতে হবে। দেশের বিজ্ঞানীরা দিনরাত এক করে ভ্যাকসিন তৈরীর চেষ্টা করছেন। যতদিন না ভ্যাকসিন বাজারে আসে ততদিন আমাদের সাবধানে থাকতে হবে। মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life