Latest News

লাদাখ সীমান্তে ভারতীয় সেনাবাহিনীর টি-৯০ ট্যাঙ্ক ও বিএমপি সাঁজোয়া মোতায়েন What's New Life 🦠কোভিড পজিটিভ অগ্নিমিত্রা পাল, জানালেন ট্যুইট করে What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ২৭ সেপ্টেম্বর ২০২০ What's New Life ১ অক্টোবর থেকে রাজ্যে শর্তসাপেক্ষ খুলছে বিনোদন দুনিয়া What's New Life প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং What's New Life দ্বিতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্রথম জয় কলকাতার What's New Life সাপ্তাহিক লগ্নফল – ২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর What's New Life ৬ দিনের রিমান্ডে ধর্মা প্রোডাকশনসের অন্যতম প্রযোজক ক্ষিতিজ প্রসাদ What's New Life মাদক গ্রহণের কথা অস্বীকার সারা-শ্রদ্ধার What's New Life মাদক-সংশ্লিষ্ট হোয়াটসঅ্যাপ চ্যাটিংয়ের কথা স্বীকার দীপিকার What's New Life

আমি বিশ্বাস করি কলকাতা আবার দেশকে নেতৃত্ব দেবে : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

‘হোয়াট বেঙ্গল থিঙ্কস টুডে, ইন্ডিয়া থিঙ্কস টুমোরো’, একথা সর্বদা শুনে আসছি, তাই আত্মবিশ্বাসের সঙ্গেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘আবারো দেশকে নেতৃত্ব দিতে পারে কলকাতা।’ বৃহস্পতিবার ইন্ডিয়ান চেম্বার অব কমার্স (আইসিসি)-এর ৯৫ তম বার্ষিক সাধারণ সভায়, ভার্চুয়াল ভাষণের শুরুতেই দিল্লি থেকে ভিডিও কনফারেন্সিং মারফত বাংলায় প্রধানমন্ত্রী বলেছেন, ‘আশা করি আপনারা সবাই ভালো আছেন। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স পূর্ব ভারত এবং উত্তর-পূর্বের উন্নয়নে যে অবদান রেখেছে তা প্রশংসনীয়।
ভারতের উন্নয়নের গতিতে আপনারা সাক্ষী থেকেছেন।
এই সভা এমন সময়ে হচ্ছে, যখন দেশ একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি।’ বণিকসভা ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের এই সভা হচ্ছে কলকাতায়। তাই প্রধানমন্ত্রীর এ দিনের ভাষণে গুরুত্ব পেয়েছে পূর্ব ও উত্তর-পূর্ব ভারত। বারবার প্রধানমন্ত্রীর মুখে শোনা গিয়েছে কলকাতার কথা, পশ্চিমবঙ্গের কথা। বাংলা আজ যা ভাবে, দেশবাসী তা আগামিকাল ভাবে- এই উদাহরণ আবার ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ”আমি মনে করি, কলকাতা আবার দেশকে নেতৃত্ব দিতে পারে।” শুরুতে যেমন সম্বোধন করে বলেছেন, ”সবাই ভাল আছেন তো?” তার পর পুরো বক্তব্যেও উঠে এসেছে রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দের উদ্ধৃতি।

শেষ করার সময় ফের বাংলায় বলেন, ”সবাই ভাল থাকবেন।” কলকাতা উত্‍পাদনের ইতিহাসে শ্রেষ্ঠ ছিল, এই মন্তব্য করে প্রধানমন্ত্রী এদিন বলেছেন, দেশে সিঙ্গল ইউজ প্লাস্টিক বন্ধ করার চেষ্টা চলছে। এতে তো পশ্চিমবঙ্গের আরও বেশি লাভ। কারণ, এতে এখানকার পাটশিল্পের ব্যাপক লাভ হবে। ভাবুন পশ্চিমবঙ্গে তৈরি পাটের ব্যাগ সারা দেশের মানুষের হাতে থাকলে রাজ্যের কী বিরাট লাভ হবে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life