Latest News

“সাপ্তাহিক লগ্নফল” - ১৫ থেকে ২১ সেপ্টেম্বর What's New Life ২৭ সেপ্টেম্বর​ জাতিসংঘে​ ভাষণ দেবেন শেখ হাসিনা What's New Life অতিথি বিচারকের দায়িত্ব পালন করতে ঢাকায় যাচ্ছেন ‘মিস ওয়ার্ল্ড’ মানুষী চিল্লার What's New Life জলের খোঁজ মিললো পৃথিবী থেকে ১১১ আলোকবর্ষ দূরে আরো একটি গ্রহ ‘কে-টু-১৮বি’​-এ What's New Life অ্যামাজন উন্নয়ন নিয়ে মতৈক্যে ব্রাজিল-যুক্তরাষ্ট্র What's New Life হিন্দিকেই জাতীয় ভাষা করা উচিত : অমিত শাহ What's New Life বাহামায় আঘাত হানছে আরও একটি ঘূর্ণিঝড় What's New Life Recharge your day with the Power Breakfast at ibis Kolkata Rajarhat What's New Life সৌদির দু’টি তেল শোধনাগারে ড্রোন হামলা What's New Life কাশ্মীর ইস্যুতে জমিয়োতে উলামায়ে হিন্দকে পাশে পেলো মোদী সরকার What's New Life
ফের বিমান দুর্ঘটনা

বৃহস্পতিবার বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা কাতার এয়ারওয়েজের বিমানের পেটের কাছে সজোরে ধাক্কা মারে একটি জলের ট্রাক। প্রায় ১০০ জন যাত্রী বিপাকে পড়েন এই দুর্ঘটনায়। এদিন ২:৩০-এ দোহা এয়ারপোর্টে পৌঁছানোর কথা ছিল ওই বিমানের। কলকাতা থেকে বিমান ছাড়ার সময় ১১ নং গেটের কাছে এই ঘটনাটি ঘটে বলে সংবাদ সংস্থাকে জানিয়েছেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)। ওই সংঘর্ষের পর কাতার এয়ারওয়েজের কিউআর ৫৪১ বিমানটি বাতিল করা হয়।
ডিজিসিএ-এর একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে এয়ারপোর্ট সংস্থা৷ জানানো হয়েছে যাত্রীদের প্রত্যেককেই নিরাপদভাবে নামিয়ে আনা হয়েছে। এ প্রসঙ্গে, তিনি আরও বলেন, “তদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

AAI-এর আধিকারিক সূত্রে খবর, কোনও যাত্রীই আহত হননি, বিমানে থাকা ১০৩ জন যাত্রীকেই স্থানীয় হোটেলে রাখা হয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার দুপুর ৩টের বিমানে তাঁদের দোহা পৌঁছে দেওয়া হবে। AAI আধিকারিক সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ওই ওয়াটার ট্যাঙ্কের প্রযুক্তিগত কিছু সমস্যার কারণে ব্রেক কাজ করছিল না, তার ফলেই এই দুর্ঘটনা।

প্রসঙ্গত, কিছুদিন আগেই অর্থাৎ ১১ অক্টোবর একটি এয়ার ইন্ডিয়ার বিমানে দুর্ঘটনা ঘটে, ১৩০ জন যাত্রী সহ ওই বিমান ত্রিচি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণের কিছু আগে পেরিমিটার ওয়ালে ধাক্কা খায়, তবে দুর্ঘটনার পরও সে কথা জানতে পারেননি পাইলট। কাজেই তখনও সফর জারি ছিল বিমানের। উল্লেখ্য, ওই দুর্ঘটনায় কোনও যাত্রীর আঘাত লাগেনি। তাঁরা নিরাপদেই ছিলেন। অসামরিক বিমান পরিবাহন মন্ত্রী সুরেশ প্রভু ঘটনার তদন্ত করেন। এই ঘটনায় পাইলট, এবং সহ পাইলট দুজনেরই বদলি মুলতুবি রাখা হয়।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Mission Mangal Batla House শান্তিলাল ও প্রজাপতি রহস্য প্যান্থার Once Upon a time in Hollywood Fast and furious: Hobbs and Shaw Saaho গোত্র Angel Has Fallen The Angry Birds Movie
What's New Life
Inline
Inline