Latest News

দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৬ জানুয়ারি ২০২১ What's New Life পশ্চিমবঙ্গেও শুরু হলো করোনার টিকাকরণ What's New Life দেশজুড়ে করোনা টিকাকরণের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী What's New Life Autograph of our Moner ManushA tété-a-tété with Prasenjit Chatterjee What's New Life নবম দফার বৈঠকেও বের হলো না কোনও সমাধান, ফের বৈঠক ১৯ জানুয়ারি What's New Life MASTER CLASS ON VEGAN CUISINE BY CELEBRITY CHEF👨🏻‍🍳 KUNAL KAPUR ORGANIZED BY GNIHM KOLKATA What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৫ জানুয়ারি ২০২১ What's New Life 🇨🇩 কঙ্গোয় সন্ত্রাসী হামলা, নিহত ৪৬ What's New Life আজ রাজ্যের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করল নির্বাচন কমিশন What's New Life গ্রেফতার গৌতম কুন্ডুর স্ত্রীকে করল সিবিআই What's New Life
www.webhub.academy

জর্জ টেলিগ্রাফ গ্রুপের শতবর্ষে উন্মোচন হলো জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের

পেশাগত প্রশিক্ষণের স্থানের অন্যতম অগ্রণী নাম জর্জ টেলিগ্রাফ গ্রুপ শতবর্ষে পদার্পন করল তাদের নতুন উদ্যোগ “জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট” (জিটিএফটিআই) উন্মোচনের মাধ্যমে। এটি যুবক-যুবতীদের পারফর্মিং আর্টস বিভাগে ক্যারিয়ার গড়ার সুযোগ করে দেবে নতুন ধরণের বিষয়ে পড়াশোনার সুযোগ করে দিয়ে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক এবং জিটিএফটিআইয়ের প্রধান পরামর্শদাতা, শ্রীজিৎ মুখার্জি, প্রতিষ্ঠানের অনুষদ বা ডিন এবং বহুমুখী অভিনেতা, বিপ্লব দাশগুপ্ত, জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক ও জিটিএফটিআইয়ের ফিল্ম পরিচালনা বিভাগের প্রধান অতনু ঘোষ, বিশিষ্ট ডিরেক্টর অফ ফোটোগ্রাফি ও সিনেমাটোগ্রাফি বিভাগের প্রধান সৌমিক হালদার এবং স্টেজ অ্যাক্টিং বিভাগের প্রধান এবং প্রখ্যাত চলচ্চিত্র ও মঞ্চ অভিনেতা, অর্ণ মুখোপাধ্যায়। অভিনেতা ভাস্বর চ্যাটার্জী, প্রখ্যাত ফিল্ম এডিটর অর্ঘ্যকমল মিত্র ও মডেল নিক রামপাল-এর মতো বিশিষ্ট শিল্পীরাও থাকছেন প্রতিষ্ঠানের শিক্ষক হিসাবে।

অনুষ্ঠানে রাখেন জর্জ টেলিগ্রাফ গ্ৰুপের ম্যানেজিং ডিরেক্টর সুব্রত দত্ত এবং জিটিএফটিআইয়ের যুগ্ম পরিচালক এবং সম্পূর্ণ প্রশাসনিক কর্ণধার  শ্রীমতি তুহিনা পান্ডে। তাঁরা জিটিএফটিআইতে উপলব্ধ পরিকাঠামো এবং কোর্স শেষ করার পরে নিশ্চিতরূপে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার সুযোগ পাওয়ার বিষয়ে বক্তব্য রাখেন। অভিনয়, ফিল্ম পরিচালনা, সিনেমাটোগ্রাফি, মঞ্চাভিনয় এবং মডেলিং-এর ওপর কোর্সগুলি করানো হবে।

সুব্রত দত্ত বলেন, “আমরা আমাদের শতবর্ষের পূর্তিতে ছাত্র-ছাত্রীদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার অতুলনীয় শিক্ষার অভিজ্ঞতা প্রদানের জন্য জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট চালু করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের লক্ষ্য হল যে সমস্ত শিক্ষার্থীরা অভিনয়, পরিচালনা এবং সিনেমাটোগ্রাফিতে ক্যারিয়ার গড়তে আগ্রহী, ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাদের ক্যারিয়ার গড়তে তাদের সহায়তা করা তাদের সঠিক প্রশিক্ষণের মাধ্যমে। আমরা আমাদের বোর্ডের সদস্য হিসাবে সমস্ত বিশিষ্ট ব্যক্তিত্বদের পেয়ে অত্যন্ত আনন্দিত, যারা আমাদের শিক্ষার্থীদের সাফল্যের শিখরে পৌঁছাতে সহায়তা করতে পারে।”

এই ইনস্টিটিউটটি বিশ্বমানের পরিকাঠামোর সঙ্গে সেইসমস্ত প্রয়োজনীয় জিনিস প্রদান করবে ছাত্র-ছাত্রীদের, যেগুলি এই ইন্ডাস্ট্রিতে কাজ শেখার ক্ষেত্রে অতুলনীয়। এটি  স্টেজ পারফরম্যান্সের জন্য কাস্টমাইজড লাইট এবং সাউন্ড সিস্টেম, রানওয়ে প্রশিক্ষণের জন্য টি-আকৃতির কাঠের ট্র্যাক সহ আরও অনেক উন্নত এবং বহুমুখী বৈশিষ্ট্যযুক্ত সরঞ্জামও উপলব্ধ।

জিটিএফটিআইয়ের সম্পূর্ণ প্রশাসনিক কর্ণধার ও যুগ্ম পরিচালক  শ্রীমতি তুহিনা পান্ডে আরও যোগ করেছেন, “আমার সুদীর্ঘ প্রশাসনিক দক্ষতা র সঙ্গে আমি এই প্রতিষ্ঠানটিকে শ্রেষ্ঠত্বের চূড়ায় নিয়ে যাওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। আমরা হাজার হাজার উদীয়মান অভিনেতা এবং কলাকুশলীদের পেশাদার প্রশিক্ষণ দিয়ে  জগত সেরা প্রতিষ্ঠান হতে চেষ্টা করব, যেখানকার  ছাত্র-ছাত্রীরা  চলচ্চিত্র, মঞ্চ এবং টেলিভিশন জগতে নিজের অবদান রাখবে।”

জর্জ টেলিগ্রাফ গ্রুপের সমস্ত কোর্স “নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটি” দ্বারা স্বীকৃত (ইউ.জি.সি অনুমোদিত)। ইনস্টিটিউটটি ১৭৪ / ডি, এন.এস.সি. বোস রোড, কলকাতা -৭০০০৪০ থেকে পরিচালনা করা হবে।
বিশদে জানতে যোগাযোগ করুন ৮০১৭০০৯১৬২ ও ২৩৭৭২৩২৪ নম্বরে বা লগ ইন করুন www.gtfti.com ওয়েবসাইট-টিতে।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life